+880 1713-493287 [email protected]
ভর্তি চলছে! ভর্তি চলছে! জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ড্যাফোডিল ইনিস্টিটিউট অব আইটি (DIIT) -৫০% ছাড়ে ২০২২-২০২৩ সেশনে ভর্তি চলছে।ফোন: +8801847140188

Post details

  • Nov. 22, 2023

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিরল ইতিহাস সৃষ্টি করে দেশের একমাত্র প্রতিষ্ঠান DIIT ১৮টি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের সাথে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করে, এর মাঝে ১৪টি এমওইউ স্বাক্ষরিত হয় অ্যাসোসিয়েশান অফ ইউনিভার্সিটিস অফ এশিয়া এন্ড দ্য প্যাসিফিক, (এইউএপি) এর ৩৬তম বার্ষিক সম্মেলনে, যা থাইল্যান্ডের ব্যাংককে সিয়াম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এবারের বার্ষিক সম্মেলনের মূল প্রতিপাদ্য ছিলো "ইউটিলাইজিং ইনস্টিটিউশনাল অ্যাসেটস টু এনহ্যান্স গ্লোবাল আউটরিচ"।



তিন দিন ব্যাপী এ সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান, ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান এবং ড্যাফোডিল ইনস্টিটিউট অফ আইটি (ডিআইআইটি)-র অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ শাখাওয়াত হোসেন সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। এবারের ৩৬তম বার্ষিক সম্মেলনে ৫০টিরও বেশি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান হতে ১০০ জনেও বেশি প্রতিনিধিবৃন্দ বিভিন্ন সেশনের আলোচনায় অংশগ্রহণ করেন। সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান এর পাশাপাশি আরো বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবিদরা মূল প্রবন্ধ উপস্থাপন করেন। ডিআইআইটি ও অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলোর সমন্বিত উন্নয়ন ও সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ শিক্ষা, গবেষণা ও সংস্কৃতি বিনিময়ে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সম্মেলনে নিম্নলিখিত অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলির সাথে আনুষ্ঠানিকভাবে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়-



এ সমঝোতা স্মারক বিভিন্ন যৌথ উদ্যোগ যেমন ছাত্র-শিক্ষক বিনিময়, গবেষণা সহযোগিতা, যৌথ কর্মশালা ও সেমিনার, এবং একাডেমিক রিসোর্স বিনিময়ে পদক্ষেপ গ্রহন করবে। এ যৌথ সম্পর্ক শিক্ষার্থী এবং শিক্ষকদের মধ্যে শিক্ষা, তথ্য ও প্রযুক্তিগত উন্নয়নে সাহায্য করবে।



ডিআইআইটি-র মাননীয় অধ্যক্ষ বলেন ডিআইআইটি তার শিক্ষার্থীদের এবং শিক্ষকদের জন্য উচ্চমানের শিক্ষা এবং গবেষণার সুযোগ করে দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এই সহযোগিতামূলক অংশিদারিত্ব জ্ঞান ও গবেষণার সেরা কৌশলগুলি বিনিময় করতে সহায়তা করবে যা উল্লেখিত শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক এবং আন্তর্জাতিকীকরণ উন্নয়নের মাধ্যমে আধুনিক এবং দ্রুত পরিবর্তনশীল পরিবেশের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে সাহায্য করবে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের কৌশলী উদ্যোগের এক অনন্য অংশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।