ভর্তি চলছে! ভর্তি চলছে! জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ড্যাফোডিল ইনিস্টিটিউট অব আইটি (DIIT) -৫০% ছাড়ে ২০২৩-২০২৪ সেশনে ভর্তি চলছে।ফোন: +8801847140188

Post details

  • May 21, 2024

তথ্য নির্ভর আধুনিক শিক্ষা প্রসারের উদ্দেশ্যে ডিআইআইটি সব সময় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তথ্যপ্রযুক্তির এই যুগে শুধু গতানুগতিক শিক্ষা কার্যক্রম যথেষ্ট নয়। বর্তমান সরকারের স্মার্ট ডিজিটাল বাংলাদেশ তৈরির উদ্দেশ্য সফল করার লক্ষ্যে সিলেবাসের পাঠ্যসূচির পাশাপাশি তথ্য প্রযুক্তির আধুনিক প্রয়োগ বিষয়ক শিক্ষা অপরিহার্য। এই লক্ষ্যকে সামনে রেখে ডিআইআইটি সময়োপযোগী উদ্যোগে আয়োজিত "ডিজিটাল মার্কেটিং এসেনশিয়ালস: কিকস্টার্ট ইউর ডিজিটাল জার্নি" কর্মশালায় প্রায় ২৫০ জন শিক্ষার্থীর উপস্থিতিতে গত ২১ মে ২০২৪, শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজ, মির্জাপুর, টাঙ্গাইলে অনুষ্ঠিত হয়।

এই কর্মশালায় স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন আমাদের গর্বিত বি.বি. ১৬ তম ব্যাচের প্রাক্তনী এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সোশ্যাল মিডিয়া ম্যানেজার, ইয়াদ মোশাররফ শেজান। তিনি ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন বিষয় নিয়ে তথ্যপূর্ণ উপস্থাপনা ছাত্রছাত্রীদের উদ্দেশ্য তুলে ধরেন। বর্তমান সময়ে মার্কেটিং এর বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম কিভাবে তৈরি করতে হবে, কিভাবে কাজ করলে সফলতা আসবে, এর বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন। কলেজের পক্ষে স্বাগত বক্তব্যে ডিজিটাল মার্কেটিং বিষয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ এবং অনুপ্রাণিত করেন শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি মহাবিদ্যালয়ের সম্মানিত অধ্যক্ষ, অধ্যাপক আব্দুল মান্নান।

ডি আইআইটি এর গৌরব উজ্জ্বল ২৭ বছরের সাফল্যের ছোট্ট একটি খন্ড চিত্র তুলে ধরেন শাকিলা জাহান নিপা, সহকারী অধ্যাপক, বি বি প্রোগ্রাম কো-অর্ডিনেটর, প্রমোশন এন্ড  মার্কেটিং ডিপার্টমেন্ট। ধন্যবাদ বক্তব্য প্রদান করেন ডিআইআইটি ' বিবিএ বিভাগের সহযোগী অধ্যাপক এবং কর্মশালার আহ্বায়ক মোঃ মোকাররম হোসেন। উক্ত কর্মশালায় ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজের প্রায় সকল শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। কর্মশালায় শিক্ষার্থীদের মধ্যে বিপুল উৎসাহ এবং উদ্দীপনা পরিলক্ষিত হয়। উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে প্রশ্ন উত্তর এবং শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে উক্ত কর্মশালা সফলভাবে সমাপ্ত হয়।