+880 1713-493287 [email protected]
ভর্তি চলছে! ভর্তি চলছে! জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ড্যাফোডিল ইনিস্টিটিউট অব আইটি (DIIT) -৫০% ছাড়ে ২০২২-২০২৩ সেশনে ভর্তি চলছে।ফোন: +8801847140188

Post details

  • Aug. 14, 2023

গত ৭ই আগস্ট ২০২৩, সোমবার, রাজধানী ঢাকার ধানমন্ডিয়া ড্যাফোডিল ইনস্টিটিউট অফ আইটি (DIIT) ও ভারতের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান IBMR বিজনেস স্কুলের মাঝে একটি অনন্য অর্থবহ সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সমন্বিত উন্নয়ন, সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ আন্তর্জাতিক পর্যায়ে সমন্বয় সাধনের লক্ষ্যে এ সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।


DIIT ও admission.ac-এর সমাপ্তি যৌথ উদ্যোগে ভার্চুয়ালি এ সমঝোতা সাক্ষর অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে। DIIT ও IBMR বিজনেস স্কুলের শিক্ষক কর্মকর্তাসহ অন্যান্য প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।


IBMR বিজনেস স্কুলের ট্রাস্টি পরিচালক ড. সুমা মহেন্দ্রকর ও DIIT- ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান জনাব মোহাম্মদ বদরুদ্দোজা তালুকদার-এর অনবদ্য স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটির প্রারম্ভিক সূচনা হয়।


IBMR বিজনেস স্কুলের নিাহী পরিচালক জনার রিয়াজ বাসারী ও DIIT- এর অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ শাখাওয়াত হোসেন- এর আন্তরিক বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।


ডিআইআইটি-র মাননীয় অধ্যক্ষ বলেন ডিআইআইটি তার শিক্ষাথী ও শিক্ষকদের উচ্চ ও আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষা ও গবেষণার সুযোগ করে দিতে সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ। ভারতের IBMR বিজনেস স্কুলের সাথে এ সমঝোতা স্মারক উভয় প্রতিষ্ঠানের বৈশ্বিক পরিপ্রেক্ষিত এবং শিক্ষা ও গবেষণার আন্তর্জাতিক মানদন্ড অর্জনে সহায়তা করবে।

এ সমঝোতা স্মারক বিভিন্ন যৌথ উদ্যোগ যেমন ছাত্র-শিক্ষক বিনিময়, গবেষণা সহযোগিতা, যৌথ কর্মশালা ও সেমিনার এবং একাডেমিক রিসোর্স বিনিময়ে পদক্ষেপ গ্রহণ করবে। এই সহযোগিতামূলক অংশীদারিত্ব তাই জান ও ধারনার সেরা কৌশলগুলি বিনিময়ে সহায়তা করবে যা উভয় শিক্ষা প্রতিষ্ঠানকে একাডেমিক উন্নয়নের মাধ্যমে আধুনিক ও জুত পরিবর্তনশীল পরিবেশের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে সাহায্য করবে। এছাড়াও এটি পারস্পরিক বোঝাপড়ার একটি পরিবেশ সৃষ্টির মাধ্যমে সাংস্কৃতিক বিনিময় এবং বৈচিত্র্য সাধন করবে।