DIIT BBA 21st Batch Industry Visit 2022

  • Date : July 26, 2022

“একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সেতুবন্ধন” এই শ্লোগানকে সামনে রেখে DIIT এর বিবিএ ডিপার্টমেন্টের তত্ত্ববধানে গত ১৬ই জুন ২০২২, প্রথম বর্ষের শিক্ষার্থীরা ইন্ডাস্ট্রিয়াল ভিজিট সম্পন্ন করে।


গত ২২ বছর ধরে DIIT এর BBA Depertment বিভিন্ন বিষয়ে শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের জন্য নানান ধরনের কোর্স, প্রশিক্ষণ, কর্মশালার আয়োজন করে থাকে।কারন প্রফেশনাল কোর্সের গুরুত্বপূর্ণ একটি লক্ষ্য হলো হাতে-কলমে শিক্ষা। ব্যবহারিক শিক্ষার অংশ হিসেবে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্যারিয়ারের জন্য সহায়ক ইন্ডাস্ট্রিয়াল ভিজিটের ব্যবস্থা করে আসছে DIIT এর BBA Depertment । একটি প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ কর্মকৌশল ও কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের শিক্ষা বা জ্ঞানকে পরিপূর্ণতা দিতে কোর্স কারিকুলামের পাশাপাশি আয়োজন করা হয় এই ভিজিটের। ইন্ডাস্ট্রিয়াল ভিজিট আয়োজক প্রতিষ্ঠান Panasia Clothing Ltd.

এই আয়োজনে অংশগ্রহন করে বিবিএ প্রোগ্রামের ১ম বর্ষের ৫০ জন শিক্ষার্থী এবং  বিভাগের  শিক্ষক-কর্মকর্তাবৃন্দ। পরিদর্শনের শুরুতেই ডিআইআইটি এর পক্ষ থেকে বিবিএ প্রোগ্রামের শিক্ষক মন্ডলীগন, Panasia Clothing Ltd এর  COO এবং মানবসম্পদ বিভাগের প্রধান এর সাথে ফুলের শুভেচ্ছা বিনিময় করেন। পরিদর্শনের সময় শিক্ষার্থীদের সাথে সার্বক্ষনিক সহযোগীতা করেন মানবসম্পদ বিভাগের প্রধান জনাব রিয়াজ মনোয়ার। এছাড়াও তিনি কোম্পানির শ্রমশক্তি, কর্মচারীদের সুবিধাদি, মানবসম্পদ এবং ব্যবসায়িক কৌশল সম্পর্কে অংশগ্রহণকারীদের সাথে আলোচনা করেন। Panasia এর COO সার্দা বিক্রামারাথনে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাবে প্রতিষ্ঠানের নানা দিকসহ বাংলাদেশের গার্মেন্টস শিল্পের সম্ভাবনার কথা তুলে ধরেন।

কোম্পানীর বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ শিক্ষার্থীদেরকে ০২টি গ্রুপে বিভক্ত করে ওয়্যারহাউস থেকে শুরু করে উৎপাদন ইউনিটসহ কোম্পানির পুরো প্রাঙ্গণ ঘুরিয়ে দেখান। শেষে প্রতিষ্ঠানটির সেমিনার রুমে এক ইন্টারেক্টিভ সেশনে কোম্পানির সামগ্রিক ব্যবসা, এইচআর, এবং সিএসআর কার্যক্রমসহ কর্মচারী প্রশিক্ষণ, কর্মচারীদের প্রদেয় সুবিধাদি, অনুপ্রেরণামূলক কর্মকান্ড এবং কর্মী টার্নআউট ইত্যাদি বিষয়ের ওপর আলোচনা করেন।

পরিশেষে, বিবিএ প্রোগ্রামের প্রধান জনাব লক্ষন চন্দ্র রবিদাস, উক্ত প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানান

এবং একাডেমিয়া- ইন্ডাস্ট্রি সেতুবন্ধনকে গতিশীল করার লক্ষ্যে প্রতিষ্ঠানটির ব্যবস্থনাপনার কাছে ভবিষ্যৎ সহযোগিতা কামনা করেন।