ডি আই আই টি এর বিবিএ বিভাগের ২১-তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরন অনুষ্ঠান

  • Date : April 6, 2022

করোনার ভয়াবহতায় গোটা পৃথিবী এতোদিন হয়েছিল স্থবির। অনলাইন ক্লাসে হাপিয়ে ওঠা তরুণ শিক্ষার্থীদের কিছুটা স্বস্তি ফিরিয়ে আনার লক্ষ্যে গত ৩১শে মার্চ, ২০২২, বৃহস্পতিবার, ডি আই আই টি এর বিবিএ বিভাগের ২১তম ব্যাচের নবীন বরন অনুষ্ঠান সফলতার সাথে আয়োজন করে বিভাগটির ১৯তম ও ২০তম ব্যাচের শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন ড্যাফডিল ফ্যামিলির সি.ই.ও মোহাম্মদ নূরজ্জামান, বিশেষ অথিতি ছিলেন প্রতিষ্ঠানটির উপদেষ্টা প্রফেসর ড. মোস্তফা কামাল এবং উক্ত অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন। উক্ত অনুষ্ঠানটিতে বিবিএ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক লক্ষন চন্দ্র রবিদাস, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থী ছাড়াও আরো উপস্থিত ছিলেন উক্ত ডিপার্টমেন্টের কিছু সফল অ্যালামনাই।

এই সময়ে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, “যে নিজেকে ভালোবাসবে, সে তার কাজকেও ভালোবাসতে পারবে। তার কাজ শিখার প্রতি এবং কাজের প্রতি থাকবে একাগ্রতা যা তাকে দুর্নীতি থেকে দূরে রাখবে”। নবীন শিক্ষার্থীরা উনার এই জীবনমুখী বক্তব্যে অত্যন্ত অনুপ্রানিত হন।

উক্ত অনুষ্ঠানটিতে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন। নবীনদের উদ্দেশ্যে তিনি বলেন, “লক্ষ্য ও উদ্দেশ্য ঠিক থাকলে সফল হওয়া সহজতর হয় এবং একমাত্র পরিশ্রমই পারে এই উদ্দেশ্য সফল করতে”।

অনুষ্ঠানটিতে নবীনদের উদ্দেশ্যে আরো বক্তব্য রাখেন বিবিএ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক লক্ষন চন্দ্র রবিদাস এবং তিনি জীবনমুখী বক্তব্য প্রদানের মাধ্যমে নবীনদের বরন করে নেন।
অনুষ্ঠানটিতে নবীনদের উদ্দ্যেশে অ্যালামনাই শিক্ষার্থীরা তাদের সফলতার গল্প তুলে ধরেন যা নবীনদের জীবনে সফল হওয়ার মন্ত্রণা জোগায়।

অনুষ্ঠানটির শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনের মাধ্যমে সাংস্কৃতিক পর্বটি হয়ে উঠে প্রাণবন্ত ও আনন্দময়। নবীন শিক্ষার্থীরা বহু আকাংক্ষিত এই দিনটি পেয়ে আনন্দ ও উল্লাসে মেতে উঠেছিল। তাই অন্য সব দিনের চেয়ে এই দিনটি হয়ে উঠেছিল নবীনদের কাছে বিশেষ আনন্দময়।